ওমানের উপকূলে সশস্ত্র ড্রোন দ্বারা তেল ট্যাঙ্কার আঘাত

প্রকাশঃ নভেম্বর ১৬, ২০২২ সময়ঃ ৫:৪২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪২ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

কেউ হামলার দায় স্বীকার করেনি, বিস্তারিত বিবরণ অস্পষ্ট, তবে সন্দেহ ইরানের উপর পড়েছে। একজন ইসরায়েলি ধনকুবেরের  তেল ট্যাঙ্কার ওমানের উপকূলে বোমা বহনকারী ড্রোন দ্বারা আঘাত করা হয়েছে, একজন কর্মকর্তা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন।

ওমানের উপকূলে মঙ্গলবার রাতে এই হামলার ঘটনা ঘটে বলে মধ্যপ্রাচ্যভিত্তিক প্রতিরক্ষা কর্মকর্তা জানিয়েছেন। বুধবার নাম প্রকাশ না করার শর্তে কথা বলেছেন, তাদের প্রকাশ্যে হামলার বিষয়ে অনুমোদন নেই।

ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশনস, এই অঞ্চলে শিপিং পর্যবেক্ষণকারী একটি ব্রিটিশ সামরিক সংস্থা, এপিকে বলেছে: “আমরা একটি ঘটনা সম্পর্কে অবগত আছি এবং এটি এই সময়ে তদন্ত করা হচ্ছে।”

কর্মকর্তাটি লাইবেরিয়ান-পতাকাবাহী তেল ট্যাঙ্কার প্যাসিফিক জিরকন হিসাবে আক্রমণ করা জাহাজটিকে চিহ্নিত করেছেন। এই ট্যাঙ্কারটি সিঙ্গাপুর-ভিত্তিক ইস্টার্ন প্যাসিফিক শিপিং দ্বারা পরিচালিত হয়, এটা ইসরায়েলি বিলিয়নেয়ার ইদান ওফারের মালিকানাধীন একটি কোম্পানি।

এক বিবৃতিতে ইস্টার্ন প্যাসিফিক শিপিং বলেছে যে প্যাসিফিক জিরকন গ্যাস তেল বহন করে, ওমানের উপকূল থেকে প্রায় ১৫০  মাইল (২৪০ কিলোমিটার) দূরে একটি ক্ষেপণাস্ত্র দ্বারা আঘাত প্রাপ্ত হয়। “আমরা জাহাজের সাথে যোগাযোগ করছি এবং কোনও আঘাত বা দূষণের খবর নেই। সমস্ত ক্রু নিরাপদ আছে”- এটা কোম্পানি বলেছে। “জাহাজের হুলের কিছু ছোটখাটো ক্ষতি হয়েছে তবে পণ্যবাহী বা জলের প্রবেশের কোনও ছিটকে পড়েনি।”

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G